Thursday, June 5, 2014

আমার উম্মত শিরক করবে এই ভয় আমার নেই


আমার উম্মত শিরক করবে এই ভয় আমার নেই


ﺍﻧﻤﺎ ﺍﻧﺎ ﻗﺎﺳﻢ ﻭﺍﻟﻠﻪ ﻳﻌﻄﻲ ﺍﺧﺮﺟﻪ ﺍﻣﺎﻡ ﺍﻟﺒﺨﺎﺭﻱ ﻓﻲ ﺍﻟﺼﺤﻴﺤﻪ ﻓﻲ "ﻛﺘﺎﺏ ﺍﻟﻌﻠﻢ" ﺗﺤﺖ ﺍﻟﺒﺎﺏ" ﻣﻦ ﻳﺮﻳﺪ ﺍﻟﻠﻪ ﺑﻪ ﺧﻴﺮﺍ ﻳﻔﻘﻬﻪ ﻓﻲ ﺍﻟﺪﻳﻦ" ١;٣٩;ﺭﻗﻢ;٧١ আমি বন্টন কারি যখন আল্লাহ কোন কিছু দান করেন , (ইমাম বুখারি রঃ সাহি বুখারি শরীফে “কিতাবুল ইলম” “ মাই ইয়ুরিদুল্লাহু বিহি খায়রান ইফকাহুহু ফি দ্বীন” অধ্যায়ে ১ঃ ৩৯, হাদিছ নং ৭১, উল্লেখ করেন( , ﺍﻥّ ﺍﻟﻨﺒﻲ ﺻﻠﻲ ﺍﻟﻠﻪ ﻋﻠﻴﻪ ﻭﺍﻟﻪ ﻭﺳﻠﻢ ﺧﺮﺝ ﻳﻮﻣﺎ ﻭﺻﻠﻲ ﻋﻠﻲ ﺍﻫﻞ ﺍﺣﺪ ﺻﻼﺗﻪ ﻋﻠﻲ ﺍﻟﻤﻴﺖ ، ﺛﻢ ﺍﻧﺼﺮﻑ ﻋﻠﻲ ﺍﻟﻤﻨﺒﺮ، ﻓﻘﺎﻝ: ﺍﻧﻲ ﻓﺮﻁ ﻟﻜﻢ ﻭﺍﻧﺎ ﺷﻬﻴﺪ ﻋﻠﻴﻜﻢ ﻭﺍﻧﻲ ﻭ ﺍﻟﻠﻪ ! ﻻﻧﻈﺮ ﺍﻟﻲ ﺣﻮﺿﻲ ﺍﻻﻥ، ﻭﺍﻧﻲ ﺍﻋﻄﻴﺖ ﻣﻔﺎﺗﻴﺢ ﺧﺰﺍﺀﻥ ﺍﻻﺭﺽ ﺍﻭ ﻣﻔﺎﺗﻴﺢ ﺍﻻﺭﺽ، ﻭ ﺍﻧﻲ ﻭﺍﻟﻠﻪ! ﻣﺎ ﺍﺧﺎﻑ ﻋﻠﻴﻜﻢ ﺍﻥ ﺗﺸﺮﻛﻮﺍ ﺑﻌﺪﻯ ، ﻭ ﻟﻜﻦ ﺍﺧﺎﻑ ﻋﻠﻴﻜﻢ ﺍﻥ ﺗﻨﺎﻓﺴﻮﺍ ﻓﻴﻬﺎ
হযরত ওকবা ইবনে আমর রাদ্বিয়াল্লাহু থেকে বর্ণিত, এক দিন রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বাহিরে বের হলেন (উহুদের ময়দানের দিকে) উহুদের শহিদদের নামাজে জানাজা আদায় কারেন, অতপর মিনবরের উপর জালুয়াআফরোজ করে ঘোষনা করলেন, আমি তোমাদের আবলোকনকারি এবং তোমাদের সাক্ষি, ( তোমাদের সব কাজের খবর আমার নখেদপনে), আল্লাহর কছম আমি এখন হাওজে কাউছারকে দেখতে পাচ্ছি , আমাকে জমিনের সমস্ত খজায়েনা তথা সব কিছুর চাবি আমার হাতে দেয়া হয়েছে, আল্লাহর কছম , আমার এমন বিষয়ের ভয় নেই যে তোমরা আমার অনুপস্থিতে শিরিক করবে ( তথা মুসলমান কখনো শিরিক করবেনা ) তবে এই ভয় আছে যে তোমরা আমার অনুপস্থিতে দুনিয়ার লোভ লালসায় ডুবে যাবে একে অন্যের ক্ষতি করবে ।

[ইমাম বুখারি রঃ এই হাদিছটি “কিতাবুল জানায়েজ” “আসসালাতু আলা শহীদে” অধ্যায়ে ১ঃ৪৫১ হাদিছ নং-১২৭৯, এবং “কিতাবুল মুনাকেবে” “আলামাতুন নবুয়া” অধ্যায়ে ৩ঃ ১৩১৭ হাদিছ নং-১৩০১ উল্লেখ করা হয়, মিশকাত শরীফ ১১ খন্ড, হাদীস নং- ৫৫৮০]

ওরে মূর্খ হেফাজতে ওহাবী, কওমী, জামাতী, তবলিগী আহলে হাদস লা মাজহাবীরা কেন শুধু শুধু কথায় কথায় শিরক শিরক জফতে থাক।
যেখানে উম্মতের প্রেমিক নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলতেছেন, আমার উম্মত শিরক করবে এই ভয় আমি করি না । তোমরা নবী থেকে বেশি সতর্ককারী হয়ে গেলে নাকি । লোকে শুধু তোমাদের মুখে শুনা মুসলমান শিরক করে ।

No comments:

Post a Comment